Logo
আজঃ Wednesday ০৫ October ২০২২
শিরোনাম

১৫৪ যাত্রী নিয়ে টরন্টো গেল বিমানের প্রথম ফ্লাইট, ফাঁকা ১৪৪ আসন

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৫ October ২০২২ | ১১২জন দেখেছেন
Image

অবশেষে কানাডার টরন্টোর উদ্দেশে উড়াল দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম বাণিজ্যিক ফ্লাইট। বুধবার (২৭ জুলাই) ভোর ৩টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি টরন্টোর উদ্দেশ্যে উড়াল দেয়। ফ্লাইটটিতে ১৫৪ জন যাত্রী ছিল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজের মাধ্যমে ঢাকা-টরন্টো রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান। এ উড়োজাহাজে আসন সংখ্যা ২৯৮টি।

‘টরন্টোগামী বিজি-৩০৫ ফ্লাইটটি তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দরে নেমে জেট ফুয়েল নেবে। এ জন্য সেখানে ১ঘন্টা বিরতি নিবে। এরপর এটি আবার টরন্টোর উদ্দেশে রওনা দিবে। তবে ফেরার সময় টরন্টো থেকে সরাসরি ঢাকায় আসবে। যাওয়ার সময় ফ্লাইটটির প্রায় ২০ ঘণ্টা লাগবে। সেখান থেকে বাংলাদেশে ফিরতে সময় লাগবে ১৬ ঘণ্টা।

মঙ্গলবার (২৬ জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে টরন্টো ফ্লাইটের সময়সূচি জানান তাহেরা খন্দকার। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ জুলাই থেকে সপ্তাহে প্রতি বুধবার বিজি-৩০৫ বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। ১ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

এর আগে গত ২৬ মার্চ প্রথমবারের মতো ঢাকা থেকে টরেন্টোর উদ্দেশে পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করেছিল বিমান।


আরও খবর