English Version

যে আমলে দুঃখ-বেদনা থাকে না

প্রকাশিতঃ অক্টোবর ১৩, ২০১৮, ৮:৩৩ অপরাহ্ণ


ডেস্ক নিউজ:হাসি-কান্না, দুঃখ-বেদনা মানুষের জীবনের নিত্যসঙ্গী। সুখের সময় যেমন আল্লাহর শুকরিয়া ও প্রশংসা করতে হয় তেমনি দুঃখ-বেদনার সময়ও আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করতে হয়। আবার যারা নিয়মিত আমল করে কোনো দুঃখ-বেদনাই তাকে আহত করতে পারে না।

দুঃখ-বেদনা থেকে মুক্ত থাকতে আল্লাহর গুণবাচক নাম ‘আল-বাক্বিয়ু’ (اَلْبَاقِىُ)-এর আমলের বিকল্প নেই। সে যে আমলই করুক না কেন আল্লাহ তাআলা তা কবুল করবেন।

হাদিসে পাকে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহ তাআলার গুণবাচক নামের ফজিলত বর্ণনায় বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’

আল্লাহর গুণবাচক নাম (اَلْبَاقِىُ) ‘আল- বাক্বিয়ু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল- বাক্বিয়ু’

অর্থ : ‘যিনি সর্বদা থাকেন’

ফজিলত ও আমল
– যে ব্যক্তি নিয়মিত প্রত্যেক জুমার রাতে অর্থাৎ (বৃহস্পতিবার রাতে) আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْبَاقِىُ) আল-বাক্বিয়ু’ ১০০ বার পাঠ করবে, আল্লাহ তাআলা তার যাবতীয় আমল তথা ভালো কাজগুলো কবুল করে নেবেন।

শুধু এখানেই সীমাবদ্ধ নয়, যে ব্যক্তি বৃহস্পতিবার রাতে এ আমল নিয়মিত পালন করে যাবে দুনিয়ার কোনো দুঃখ-বেদনা কিংবা দুঃচিন্তা তাকে ব্যথিত ও ব্যস্ত করবে না।

সুতরাং দুঃখ বেদনা ও অযথা চিন্তা পেরেশানি মুক্ত থাকতে প্রতি বৃহস্পতিবার রাতে আল্লাহ তাআলা গুণবাচক নাম (اَلْبَاقِىُ) আল-বাক্বিয়ু’-এর আমল নিয়মত আদায় করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নামের আমলের মাধ্যমে দুঃখ-বেদনা ও দুঃশ্চিন্তামুক্ত থাকার তাওফিক দান করুন। আমিন।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: [email protected], [email protected]

.::Developed by::.
Great IT