English Version

অবসরে পাকিস্তানি স্পিনার আবদুর রেহমান

প্রকাশিতঃ অক্টোবর ১১, ২০১৮, ১১:৩০ পূর্বাহ্ণ


ডেস্ক নিউজ:একটা সময় পাকিস্তান দলে জায়গাটা বেশ পাকাই করে নিয়েছিলেন আবদুর রেহমান। তবে ২০১৪ সালে বাদ পড়ার পর আর জাতীয় দলে বিবেচনায় আসেননি বাঁহাতি এই স্পিনার। শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলারই সিদ্ধান্ত নিলেন তিনি, বুধবার দিয়েছেন অবসরের ঘোষণা।

সংযুক্ত আরব আমিরাতে ২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য আবদুর রেহমানকে মনে রাখবেন সবাই। সেই সিরিজে পাকিস্তানের হোয়াইটওয়াশ গল্পের নায়ক ছিলেন এই স্পিনার। ১৯ উইকেট নিয়ে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের রীতিমত আতঙ্কিত রেখেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে আর এমন চেহারায় দেখা যাবে না আবদুর রেহমানকে। তবে ঘরোয়া ক্রিকেটটা চালিয়ে যাবেন।

২০০৬ সালে আন্তর্জাতিক আঙিনায় অভিষেক আবদুর রেহমানের। ঘরের মাঠে সেটা ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ। পরের বছর টেস্ট অভিষেকটাও হয়ে যায়। অভিষেকেই জোড়া চার উইকেট নিয়ে নজর কাড়েন বাঁহাতি এই স্পিনার। ওই সিরিজে দলের সর্বোচ্চ উইকেটশিকারিও ছিলেন।

তারপরও একটা সময় টেস্ট ফরমেট থেকে ছিটকে পড়েছিলেন আবদুর রেহমান। অদম্য এই স্পিনার আবারও ডাক পান ২০১০ সালে। সেই থেকে ২০১৪ সাল পর্যন্ত পাকিস্তানের টেস্ট দলে বলতে গেলে নিয়মিত সদস্যই ছিলেন। এর মধ্যে ওয়ানডে আর টি-টোয়েন্টিও খেলেছেন।

দেশের পক্ষে ২২ টেস্টে ৯৯ উইকেট আবদুর রেহমানের। ৩১ ওয়ানডেতে নিয়েছেন ৩০ উইকেট। খেলেছেন ৮টি টি-টোয়েন্টিও। বাঁহাতি এই স্পিনারের এই ফরমেটে আছে ১১ উইকেট।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: [email protected], [email protected]

.::Developed by::.
Great IT