Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশিত:শনিবার ২০ মে ২০23 | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ২৭৩জন দেখেছেন

Image

মৌলভীবাজার প্রতিনিধি:মৌলভীবাজারের লাউয়াছড়ায় ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এগুলো উদ্ধার করা হয়। এর ফলে দীর্ঘ ১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ চালু হলো। শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন মাস্টার মো. শাখাওয়াত হোসেন হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আজ ভোর ৪টা ৪৫ মিনিটের দিকে ৪টা ৪৫ মিনিটের দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যান সীমানায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় সিলেট থেকে ঢাকাগামী কালনি ও জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের যাত্রা ও ঢাকা থেকে সিলেটগামী ওই দুটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়।

লাউয়াছড়া পাহাড়ি এলাকা অতিক্রমকালে উদয়ন এক্সপ্রেসটি ঝড়ের কবলে পড়ে। এ সময় চলন্ত ইঞ্জিনের সামনে একটি বিশাল আকৃতির গাছ পড়ায় ধাক্কা লেগে ট্রেনের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়। খবর পেয়ে সকাল ৬টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় রেল পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা।

পরে যাত্রীদের উদ্ধার করে কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে স্টেশনে পাঠিয়ে দেন। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানান পরিচালক ওমর ফারুক।

এদিকে, এ ট্রেন দুর্ঘটনার তদন্তের পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ। রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহ্বায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) বিভাগীয় প্রকৌশলী (২) ঢাকা, বিভাগীয় সংকেত ও টেলি যোগাযোগ প্রকৌশলী। কমিটির সদস্যরা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ঢাকা)  শফিকুল ইসলামের নেতৃত্বে আজ শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন।


আরও খবর



যশোরে পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমাদাবীর চেক হস্তান্তর ও অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং সভা

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট:পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের যশোর অঞ্চলের বীমা গ্রাহকের বীমাদাবীর চেক হস্তান্তর ও অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং  সভা  অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ জুলাই )  যশোরে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের নিজস্ব ভবন মিলনায়তনে  এ  বীমা দাবীর চেক হস্তান্তর ও অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং  সভা অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের  আল আমিন বীমা প্রকল্পের প্রকল্প পরিচালক ও জেলা সমন্বয়কারী সৈয়দ সাইফুল ইসলাম রুবেলের  সভাপতিত্বে বীমাদাবীর চেক হস্তান্তর ও অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং  সভায়জগ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের  ভারপ্রাপ্ত  ব্যবস্থাপনা পরিচালক  বি এম  শওকত আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের উর্ধ্বতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (আইটি) ফিরোজ ইফতেখার, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসেন মহসিন,  ইসলামী ডিপিএস প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান সিকদার। 

এ সময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পপানী লিমিটেডের ইসলামী ডিপিএস প্রকল্পের সিনিয়র জেনারেল ম্যানেজার কামরুজ্জামান, আল আমিন বীমা প্রকল্পের প্রকল্প ইনচার্জ মিজানুর রহমান, আল বারাকা ইসলামী ডিপিএস প্রকল্পের প্রকল্প ইনচার্জ রিয়াদুল ইসলাম সোহাগ, জনপ্রিয় বীমা প্রকল্পের প্রকল্প ইনচার্জ শরিফুল ইসলাম ও আব্দুল হাই আল হাদি প্রমুখ।

অর্ধ বার্ষিকী ব্যবসা ক্লোজিং সভা শেষে মেয়াদ উত্তীর্ণ বীমা গ্রাহকের হাতে বীমাদাবীর  চেক হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কোম্পানীর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



পুঠিয়ায় গলায় ফাঁস দিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image
সাজেদুর রহমান পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃনিহত মেঘলা উপজেলার জিউপাড়া ইউনিয়নের ধোপাড়াপাড়া চেয়ারম্যান পাড়ার কাবিল উদ্দিনের মেয়ে এবং ধোপাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ শ্রেণীর ছাত্রী। রাজশাহীর পুঠিয়ায় মেঘলা (১৪) নামের এক স্কুল ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছে। শুক্রবার (৫ জুলাই) আনুমানিক সকাল ৮টার দিকে এ আত্মহত্যার ঘটনাটি ঘটে। । এলাকাবাসী সূত্রে জানাগেছে, গত কয়েক দিন থেকে মেঘলা তার বাবার কাছে একটি এন্ড্রয়েড ফোন কেনার জন্য বায়না ধরে। কিন্তু তার বাবা ফোনটি কিনে না দেওয়ায় সে অভিমান করে থাকে। শুক্রবার কাবিলের বাড়ির পাশের এক বয়স্ক মহিলা মারা গেলে বাড়িতে মেঘলা ছাড়া সবাই তাকে দেখতে যায়। বাড়িতে মেঘলা একলা থাকার সুযোগে ঘরের তীরের সাথে ওড়নায় ফাঁস দিয়ে আত্নহত্যা করে। পরে সকাল ১০টার দিকে বাড়ির অন্যান্য সদস্যরা ফিরে এসে ঘরের ভিতর থেকে দরাজা বন্ধ দেখে মেঘলাকে ডাকাডাকি শুরু করে। এসময় মেঘলার কোন সাড়াশব্দ না পেয়ে জানালা দিয়ে ঘরের মধ্যে মেঘলাকে তীর সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুঠিয়া থানা পুলিশকে খবরদেওয়া হয়। খবর পেয়ে পুঠিয়া থানা পুলিশ মেঘলার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করি। তবে মেঘলার আত্মহত্যার বিষয়ে কোন অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আরও খবর



দিশার পরিচালক পদে আনিছুর রহমানের যোগদান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃমোঃ আনিছুর রহমান দিশা সংস্থার সঞ্চয় ও ঋণ কর্মসূচিতে ২৬ জুন ২০২৪ ইং বুধবার পরিচালক (কর্মসূচি) পদে যোগদান করেছেন। এ প্রেক্ষিতে দিশা পরিবারের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। উল্লেখ্য আনিছুর রহমান বিশ্বের অন্যতম বেসরকারী উন্নয়ন প্রতিষ্ঠান "আশা"-তে ১৯৯৫ সালে তার কর্মজীবন শুরু করে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি "আশা ইন্টারন্যাশনাল" এ নাইজেরিয়া, শ্রীলঙ্কাসহ কয়েকটি দেশে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন এবং সর্বশেষ ২০১৯ সাল হতে পাঁচ বছরের অধিক সময় "আশা মাইক্রোফাইনান্স (মায়ানমার) লিমিটেড" এ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

আরও খবর



রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:১৫ জনেরও বেশি পুলিশ সদস্য নিহত হয়েছেন রাশিয়ার দাগেস্তানে ভয়াবহ হামলায়। এছাড়া বেশ কয়েকজন বেসামরিক নাগরিকও নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। দুটি অর্থোডক্স গির্জা, সিনাগগ ও পুলিশ পোস্টে হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।

সোমবার (২৪ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদমাধ্যমটি বলছে, রাশিয়ার দাগেস্তান প্রজাতন্ত্রে দুটি অর্থোডক্স গির্জা, একটি সিনাগগ এবং একটি পুলিশ পোস্টে বন্দুকধারীদের হামলার পর ১৫ জনেরও বেশি পুলিশ সদস্য এবং একজন অর্থোডক্স পুরোহিতসহ বেশ কয়েকজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় ডারবেন্ট এবং মাখাচকালা শহরে সংঘটিত ওই হামলায় কমপক্ষে আরও ১২ জন আহত হয়েছেন।

হামলার শিকার ওই সিনাগগ এবং গির্জা উভয়ই ডারবেন্টে অবস্থিত, যা প্রধানত-মুসলিম উত্তর ককেশাস অঞ্চলে প্রাচীন ইহুদি সম্প্রদায়ের আবাসস্থল। অন্যদিকে প্রায় ১২৫ কিলোমিটার (৭৮ মাইল) দূরে দাগেস্তানের রাজধানী মাখাচকালায় পুলিশ পোস্টে হামলার ঘটনা ঘটে।

হামলার ফলে ডারবেন্টের সিনাগগে আগুন লেগে যায় বলে স্থানীয় কর্মকর্তারা বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন। এছাড়া গির্জা থেকে ধোঁয়া উঠছিল বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। দাগেস্তান প্রজাতন্ত্রের প্রধান সের্গেই মেলিকভ বলেছেন, হামলাকারীদের মধ্যে ছয়জনকে ‘শেষ করা’ হয়েছে।


আরও খবর



বাংলাদেশ সরকারি কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিক আলম হাসপাতালে ভর্তি

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ জুলাই ২০২৪ | ২৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ ১৭ থেকে ২০ গ্রেড, সরকারি কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি অসুস্থ মোঃ রফিক আলম কে দেখতে হাসপাতালে এসেছেন নেতাকর্মীরা।শনিবার বিকেলে  বাংলাদেশ ১৭থেকে ২০ গ্রেড,সরকারি কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিক আলম কে দেখতে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নূর আলমের নেতৃত্বে রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতাল মুগদা মেডিকেলে আসেন নেতাকর্মীরা।পরে নেতাকর্মীরা রফিক আলমের সুস্থতায় দোয়া করেন।এসময় উপস্থিত ছিলেন কার্যকারী সভাপতি মোঃ নাসির উদ্দীন,সভাপতি মোঃ আব্দুর রহিম,সহ-সভাপতি, মোঃ জহিরুল ইসলাম খান,অর্থ সম্পাদক, মোঃ আমির হোসেন,মোহাম্মদ জাহাঙ্গীর,সাবেক নির্বাচন কমিশনার হোসেন খান প্রমুখ।


আরও খবর