Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

১৪ দলের শরিকদের আসন বণ্টনে যে সিদ্ধান্ত হলো

প্রকাশিত:মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৭১জন দেখেছেন

Image

বিশেষ প্রতিনিধি:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের শরিক দলগুলোর আসন বণ্টনের জন্য চার সদস্যের একটি টিম গঠন করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার পর গণভবনে বৈঠক শুরু হয়। প্রায় পৌনে ৪ ঘণ্টা বৈঠক শেষে রাত ১০টার দিকে ১৪ দলের নেতারা গণমাধ্যমকে এ তথ্য জানান।

বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিমকে আসন বণ্টনের দায়িত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ব্রিফ করে এ প্রসঙ্গে বিস্তারিত জানাবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ প্রসঙ্গে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন গণমাধ্যমকে বলেন, আমরা জোটগতভাবে নির্বাচনে যাচ্ছি এই বিষয়টা চূড়ান্ত হয়েছে। আর আসনের বিষয়টি আমির হোসেন আমু ভাই আর ওবায়দুল কাদের বসে ঠিক করার সিদ্ধান্ত হয়েছে। এটা সবাই মেনেই বৈঠক শেষ করেছি।

বৈঠকে আমির হোসেন আমু ছাড়াও আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির (জেপি) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনসহ জোটের শরিক দলগুলোর শীর্ষ নেতারা।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দলগুলো আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলেও দলীয়ভাবে মনোনয়ন ফরম জমা দিয়েছে তারা। এবার জোটগতভাবে নির্বাচন হবে কিনা, সেই দোদুল্যমানতা থেকেই এমনটি করা হয়েছে।


আরও খবর



দেশের সব বিভাগে ভারি বর্ষণের আভাস

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৩৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে দেশের সব বিভাগে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা হতে পারে।রোববার (৩০ জুন) বিকেলে আবহাওয়া অফিসের দুটি পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ৩০ জুন বিকেল ৪টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় ভারি (৪৪-৮৮ মিমি/২৪ ঘণ্টা) থেকে অতি ভারি (৮৯ মিমি/২৪ ঘণ্টা) বর্ষণ হতে পারে।

ভারি বর্ষণজনিত কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কার কথা বলা হয়েছে।

অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু প্রবল রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি অব্যাহত রয়েছে ও বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

যে কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এজন্য বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


আরও খবর



আত্রাইয়ে রহস্যজনক ভাবে নিখোঁজ যুবক: ৭ দিনেও মেলেনি সন্ধান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে পুলিশের কথিত সোর্স সুমন (৩৮) নামের এক ব্যক্তি ৭দিন থেকে রহস্যজনক ভাবে নিখোঁজ রয়েছেন। এই নিখোঁজ হওয়াকে ঘিরে এলাকায় সৃষ্টি হয়েছে নানা জল্পনা-কল্পনা।নিখোঁজ সুমন উপজেলার শাহাগোলা ইউনিয়নের কয়সা গ্রামের সাহাদ আলীর ছেলে। 

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২০ জুন বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টার দিকে সুমনের মোবাইলে একটি ফোন আসে। ওই ফোন পেয়ে তিনি নাটোর যেতে হবে বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায় এবং তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে তার কোন সন্ধান পাওয়া যায়নি। এদিকে গত ২১ জুন শুক্রবার সন্ধ্যায় কয়সা গ্রামে রাস্তার ধারে রক্ত পরে রয়েছে এমন সংবাদ পেয়ে আত্রাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে এটি কিসের রক্ত পুলিশ সে ব্যাপারে নিশ্চিত হতে পারেনি। নিখোঁজ সুমন পুলিশের সোর্স বলে এলাকায় ব্যাপক জনশ্রুতি রয়েছে। তবে এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি আত্রাই থানার ওসি জহুরুল ইসলাম।

এ ব্যাপারে সুমনের স্ত্রী বুলি বিবি গত ২১ জুন শুক্রবার আত্রাই থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। নিখোঁজের ৭ দিন অতিবাহিত হলেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। তিনি আরো বলেন ছোট ছোট তিনটি সন্তান নিয়ে দুশ্চিন্তার মাঝে রয়েছি। স্বামীকে ফিরে পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন তিনি।

এ ব্যাপারে শাহাগোলা ইউনিয়ন চেয়ারম্যান এসএম মামুনুর রশিদ বলেন, বিষয়টি আমি শুনেছি। বিষয়টি দুঃখজনক, আমি আশাকরছি প্রশাসন বিষয়টি গুরুত্বর সাথে দেখবেন।

 এ ব্যাপারে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.জহুরুল ইসলাম বলেন, আমরা বিভিন্ন ভাবে তার সন্ধ্যা ন করার চেষ্টা করছি। তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করছি এবং প্রযুক্তি ব্যবহারের মধ্য দিয়ে তাকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। 


আরও খবর



ঠাকুরগাঁওয়ে ভুয়া নিয়োগে ৪০ লাখ টাকা আত্মসাত

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি:ভুয়া নি‌য়ো‌গে ঠাকুরগাঁওয়ে ‌তিন‌টি প্রাথমিক বিদ্যালয়ের ৬ সহকারী শিক্ষিকা প্রায় চার বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও নিয়মিত বেতন-ভাতা তুলছেন। এ ঘটনায় ৬ সহকারী শিক্ষিকাসহ তৎকালীন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা অফিসের অ‌ফিস সহকারীকে অভিযুক্ত ক‌রে আদাল‌তে অভিযোগ দিয়ে‌ছে দুদক।

গত মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতে এ অ‌ভিযোগপত্র জমা দেন ঠাকুরগাঁও দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় সহকারী পরিচালক আজমির শরিফ মারজী।

অ‌ভিযুক্তরা হ‌লেন, তৎকালীন ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও বর্তমানে নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ এম শাহজাহান সিদ্দিক ও সদ‌র উপজেলা শিক্ষা অফিসের অফিস সহকারী সলিম উদ্দিন।

অ‌বৈধ নি‌য়োগপ্রাপ্ত ৬ শিক্ষিকা হ‌লেন, সদর উপজেলার দেহন প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক কৌশলা রানী ও ভারতী রানী রায়। কৌশলা রানী বর্তমা‌নে ৮নং আখানগর আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং ভারতী রানী রায় সদ‌র উপজেলার কাশিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি করছেন। এছাড়াও ভুয়া কাগ‌জে নিয়োগ নিয়েছেন আখানগর ধনীপাড়া প্রাথমিক বিদ্যালয়য়ের সাবেক সহকারী শিক্ষিকা মোছা. নাহিদ পারভীন ও লতা বালা। মোছা. নাহিদ পারভীন বর্তমা‌নে গাইবান্ধা সদ‌রের চাপাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং লতা বালা সদর উপজেলার মাধবপুর যোতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। একইভাবে নিয়োগ নিয়েছেন সদর উপজেলার সেনিহারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষিকা লিলি রানী রায় ও সুইটি রানী রায়। লিলি রানী রায় বর্তমানে কালীতলা কান্দরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং সুইটি রানী রায় একই স্কুলে কর্মরত আছেন।

আদাল‌তে দেওয়া অ‌ভি‌যোগ প‌ত্রে জানা যায়, তৎকালীন ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ এম শাহজাহান সিদ্দিক সদ‌র উপজেলা শিক্ষা অফিসের অ‌ফিস সহকারী মো. সলিম উদ্দিন পরস্পর যোগসাজসে তথ্য গোপন ও ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যেমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কা‌ছে ভুয়া কাগজপত্র দাখিল করে মোট ৬ জন শিক্ষককে অবৈধভাবে নিয়োগ দেন। একই স‌ঙ্গে তা‌দের জাতীয়করণ এবং অবৈধ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হয় ৬ ভুয়া শিক্ষক।

নি‌য়োগপ্রাপ্তরা ২০১৩ সালের ১ জানুয়ারি চাক‌রি‌তে যোগদা‌নের তা‌রিখ দে‌খি‌য়ে ৩০ জুন ২০১৭ সা‌লে জাতীয়করণ হয় তা‌দের চাক‌রি। বিদ্যাল‌য়ের শিক্ষক হাজিরা খাতায় এ চার বছ‌র পর্যন্ত তাদের কোনো সই পাওয়া যায়নি। বিদ্যাল‌য়ে অনুপ‌স্থিত থে‌কেও উপজেলা অফিস সহকারী সলিম উদ্দিন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরস্পরের সঙ্গে যোগসাজসে অবৈধভাবে বেতন ভাতা ও উৎসব ভাতা বাবদ ৪০ লাখ ৪২ হাজার ৯২০ টাকা বকেয়া বিল রাষ্ট্রীয় কোষাগার থেকে উত্তোলণ ক‌রে আত্মসাৎ করেন। যা দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছে ব‌লে দুদক আদালতের অ‌ভি‌যোগ পত্রে উ‌ল্লেখ ক‌রা হয়।

এ বিষ‌য়ে সদ‌র উপজেলার আখানগর ধনীপাড়া সরকারি  প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক উম্মে কুলসুম ব‌লেন, তার বিদ্যাল‌য়ে দুই শি‌ক্ষিকা ২০১৩ সা‌লে নি‌য়ো‌গের বিষয়‌টি তারা কেউ জান‌তেন না। প‌রে ২০১৭ সা‌লে তা‌দের চাক‌রি জাতীয়করণ হ‌লে তারা নিয়‌মিত বিদ্যাল‌য়ে আ‌সে। এর ম‌ধ্যে ওই দুই শি‌ক্ষিকা বি‌ভিন্ন সময় তা‌দের যোগদা‌নের তা‌রিখ‌ পি‌ছি‌য়ে


আরও খবর



কুড়িগ্রামের রৌমারী সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন এর সংবাদ সম্মেলন

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:রৌমারী উপজেলা আওয়ামী লীগের পক্ষে সংবাদ সম্মেলন করেছেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, বিপক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আংশিক আওয়ামী লীগের নেতাকর্মীরা। গতকাল শনিবার সকাল ১১ টার দিকে রৌমারী উপজেলায় এ ঘটনাটি ঘটে। পুলিশ প্রশাসন পক্ষে বিপক্ষের আইনশৃঙ্খলা রক্ষায় শতর্কতাবস্থায় অবস্থানে ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ অফিস কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাবেক এমপি জাকির হোসেন প্রতিমন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় লিখিত বক্তব্য পাঠ করে বলেন, আমার বিরুদ্ধে ব্যাক্তিগত স্বার্থ হাসিলের জন্য কতিপয় আইসিইউ, জনবিচ্ছিন্ননেতা যারা দলের সুবিধা নেয় এবং দলের কাজ করে না। সবসময় দলীয় লোকজনদের সাথে অসুভ আচরন, দুর্নীতি, লুটপাট, ঘর ও রিলিফের চাউল বিক্রি করা, যতরকামের সরকারি সুবিধার জন্য নেতাকর্মীদের টাকা মারা। দাপরেটর সাথে ঠিকাদারী করা, সবচেয়ে নিন্মমানের কাজ করা, মাদক ব্যবসা করা, ধাপ্পাবাজি করা, এমনকি পায়খানা দিয়েও টাকা হাতিয়ে নেওয়া, ভুমিদস্যু, কতিপয় জনবিচ্ছিন্ন সন্ত্রাসী নেতা। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পর্কে প্রতিমন্ত্রী থাকা কালিন সময়ে দুর্নীতি, লুটপাট ভুমি দখল চর দখল, সরকারি জায়গা দখল, বহুতল ভবন নির্মান, মাজার দখল, বালু ব্যবসা প্রতিবেশির জমি দখল করাসহ নানা ধরনের মিথ্যা অসত্য ভিত্তিহীন ষড়যন্ত্রমূলকভাবে সংবাদ প্রচার করে দল ও সরকারের ভাবমুর্তি চরম ভাবে ক্ষুন্ন করেছে। আমরা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সংবাদ সম্মেলন ও সংবাদ পত্রের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দৃষ্টি আকর্ষন করছি। এমন মিথ্যা অসত্য তথ্য প্রচার করে দল ও সরকারের ভাবমুর্তি যারা ক্ষুন্ন করেছে তাদের দৃষ্টান্ত মূলক ও আইনানুগ ব্যবস্থারও কথা বক্তব্যে বলেছেন।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগ কমিটির আংশিক নেতাকর্মীগণ সকাল  ১১ টায় রৌমারী ইসলামী ব্যাংকের সামন থেকে একটি মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বেড় হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্তরে এসে শেষ হয়। 

এসময় বক্তারা সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির নানা অনিয়ম দুর্নীতি ও অনিয়মিত আংশিক উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙ্গে নতুন করে কমিটি গঠনের জন্য বক্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল ইসলাম মিনু, সহসভাপতি রফিকুল আলম শাহিদ, সাবেক সহসভাপতি এনআর জাহাঙ্গির রবু, যুগ্ন সাধারণ সম্পাদক আবিদ শাহ নেওয়াজ তুহিন, সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম, শ্রমীক লীগের সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম জাহিদ, উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক আফজাল হোসেন বিপ্লবসহ উপজেলা ও ইউনিয়নের নেতাকর্মী প্রমুখ। 

এ বিষয়ে রৌমারী থানা অফিসার ইনচার্জ আব্দুুল্লা হিল জামান জানান, রৌমারীতে উপজেলা আওয়ামী লীগের পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন মানববন্ধন ও বিক্ষোভ মিছিলকে টেকেল দিতে দুই উপজেলার পুলিশ নিয়ে আইনশৃঙ্খলা রক্ষায় শতর্কতাঅবস্থানে রয়েছি। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



মাগুরার মহম্মদপুরে জোড়া খুনের পলাতক দুই আসামী গ্রেফতার

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৮১জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার মহম্মদপুরের পানিঘাটা গ্রামে জোড়া ঘুনের দুই আসামীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গত ১৫ জুন তাদের ফরিদপুর জেলার বোয়ালমারী  থানা এলাকা থেকে গ্রেফতার করে।  মাগুরার মোহাম্মদপুর উপজেলার পানিঘাটা মধ্যপাড়া ঢোক চান্দেরমাঠে পূর্ববিরোধের জের ধরে পূর্ব পরিকল্পনা মোতাবেক ৩০ ডিসেম্বর রাত ৯ টার সময় আসামীরা দুই সহদর  সবুজমোল্লা (৩০) ও  হৃদয় মোল্লা (১৭) উভয় পিতা মো: মন্জু মোল্লা সাং- পানিঘাটা মধ্যপাড়া, থানা- মোহাম্মদপুর, জেলা-মাগুরা দ্বয়কে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে। প্রাথমিক তদন্তে জানাযায় পূর্বশত্রুতার জের ধরে আসামীরা পূর্ব পরিকল্পনা মোতাবেক  সবুজমোল্লা (৩০) ও  হৃদয়মোল্লা (১৭) কে ডাব খাওয়ার কথা বলে ৩০ ডিসেম্বর  রাত্র আনুমানিক ৯ ঘটিকার সময় ঢোকচান্দের মাঠে নিয়েযায়। ভিকটিমদ্বয় তাদের কাংখিত স্থানে পৌছালে আসামীরা অতর্কিতভাবে   আক্রমণ করে ধারালো অস্ত্র দিয়ে জবাইকরে হত্যা করে। 

মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় মাগুরার পুলিশ সুপার  মো: মশিউদ্দেৌলা রেজা, পিপিএম (বার) পলাতক আসামীদের গ্রেপ্তারের জন্য নির্দেশনা প্রদান করেন। আসামীরা গ্রেপ্তার এড়ানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করলেও পুলিশ সুপার মহোদয়ের সুনির্দষ্ট নির্দেশনা মোতাবেক জেলা গোয়েন্দা শাখা এবং সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, মাগুরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মামলার অন্যতম দুইজন পলাতক আসামী  আব্বাস (৩৫),পিতা-মৃত জয়দার মোল্যা,  রজব আলী (৩০), পিতা-নুরুল হক উভয়ের গ্রাম-পানিঘাটা, থানা-মহম্মদপুর, জেলা-মাগুরাদের গত ১৫ জুন রাত ২ টায় ফরিদপুর জেলার বোয়ালমারী থানা এলাকা থেকে গ্রেপ্তার করে। আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে পাঠানো হবে। উল্লেখ্য যে, ইতোপূর্বে এই মামলার এজাহার নামীয় ৪ জন আসামী গ্রেপ্তার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের মধ্যে আসামী আশিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। সহযোগী অন্যন্য পলাতক আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানায় পুলিশ।

আরও খবর