Logo
আজঃ রবিবার ১৪ এপ্রিল ২০২৪
শিরোনাম

১০০ কোটি টাকা ব্যয়ে ২৭ টি প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ২৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; গোপালগঞ্জে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার দুপুরে এসব প্রকল্পের উদ্বোধন করেন তিনি। এর আগে দুপুর ১টা ১০ মিনিটে আওয়ামী লীগের নতুন কমিটিকে নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী।

দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় দলের পক্ষ থেকে এ শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। এরপর টুঙ্গিপাড়ায় উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জের ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং একটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

যার মধ্যে উল্লেখযোগ্য হলো- বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত দুটি ঘাটলা, বঙ্গবন্ধুর প্রতিকৃতি, টুঙ্গিপাড়া বাস টার্মিনাল, পাটগাতি ভূমি অফিস, টুঙ্গিপাড়া পৌর মার্কেট, টুঙ্গিপাড়া বাস টার্মিনাল, জেলা প্রসাশন স্কুল অ্যান্ড কলেজ ভবন, সোনাখালির জোড়াসেতু, রাধাকান্ত উচ্চ বিদ্যালয়, দারুছুন্নাহ সালেহিয়া ফাজিল মাদ্রাসা, মাঝবাড়ী ইউনিয়ন ভূমি অফিস, পাটগাতী ইউনিয়ন ভূমি অফিস, বাঁশবাড়িয়া ঝনঝনিয়া ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানা, গোপালগঞ্জ সদরের স্বাধীনতা নামে জেলা পরিষদের ডাক বাংলো, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলার বেশ কয়েকটি গার্ডার ব্রিজ উদ্বোধন। এ ছাড়াও শেখ লুৎফর রহমান গ্রন্থাগার ও গবেষণা কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বঙ্গবন্ধুকন্যা।

প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে ২৭টি প্রকল্প ও একটি ভিত্তিপ্রস্তরের মধ্যে ১৯টি প্রকল্প বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। বাকি ৯টি প্রকল্প, শিক্ষা ও গণপূর্ত বিভাগ এবং টুঙ্গিপাড়া পৌরসভা বাস্তবায়ন করেছে।

আগের দিন শুক্রবার (৬ জানুয়ারি) শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে খুলনায় তার পারিবারিক সম্পত্তি দেখতে যান। এরপর তিনি আবার গোপালগঞ্জে ফিরে আসেন।

দুদিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের কাউন্সিলে দশমবারের মতো দলের সভাপতি নির্বাচিত হওয়ার পর এই প্রথম নিজ জন্মভূমি টুঙ্গিপাড়ায় অবস্থান করছেন তিনি।


আরও খবর



সরকার বিধবা ভাতা প্রাপ্তির শর্ত শিথিল করছে

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:২০২৪’ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা আয়ের সীমা শিথিল করে ‘বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা,।

সোমবার (১ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এই সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বিধবা ও স্বামী নিগৃহীতা নারীদের মধ্যে যাদের বছরে আয় ১৫ হাজার টাকার নিচে, তারা এই ভাতার সুযোগ পাবেন। বিদ্যমান নিয়মে ১২ হাজার টাকার নিচে হলে এই ভাতা পাওয়া যেত।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের জানান, ২০২৪-২৫ অর্থবছরে ২৫ লাখ ৭৫ হাজার বিধবা ও স্বামী পরিত‌্যাক্তাকে মাসিক ‌৫৫০ টাকা করে ভাতা দেওয়া হয়।


আরও খবর



মধুপুরে ৩০ বছর পর আইনি লড়াই করে জমি ফেরত পেলো প্রকৃত মালিকগন

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃ-

টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন বোয়ালী মৌজায় ৩৮ শতাংশ জমি দীর্ঘ ৩০ বছর আইনি লড়াই করে ফেরত পেলেন প্রকৃত মালিকগন।সাব-কবলা দলিল মুলে মালিকগন হলেন- এস,এ খতিয়ান- ৮১ দাগ নং--২৯৮, মোট জমি ১ একর ৩৮ শতাংশ।এই ভুমির অর্ধেক মালিক মরহুম মোন্তাজ আলী সরকার।


মঘুমরহুম মোন্তাজ আলী সরকার সাহেবের এস,এ খতিয়ান নং-৮১ দাগ নং-২৯৮ মোট জমির পরিমান ৬৯ শতাংশ।এ ভুমি থেকে মরহুম মোন্তাজ আলী সরকারের ৫ কন্যা পেয়েছেন বি,আর,এস খতিয়ান-১০০৯,দাগ নং-৭৫৪,জমি-৩৮ শতাংশ।মরহুম মোন্তাজ আলী সরকারের ২পুত্র পেয়েছেন বি,আর,এস খতিয়ান-১১৫, দাগ নং-৭৫৪জমির পরিমান ৩১- শতাংশ।এই জমিতে আর অন্য কারো অংশ নেই বলে জানান জমির প্রকৃত মালিকগন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

স্বাগত ১৪৩১, আজ পহেলা বৈশাখ

রবিবার ১৪ এপ্রিল ২০২৪




সুন্দরগঞ্জে জমিনিয়ে বিরোধে নিহত-১,আহত-১

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

একেএম,শামছুল হক,সুন্দরগঞ্জ,(গাইবান্ধা)প্রতিনিধিঃসুন্দরগঞ্জ উপজেলার  ধোপাডাঙ্গা ইউনিয়নের বাসিন্দা মৃত মিয়া ছেলে আজিজুল ইসলাম (৫৩),সাং-বজরা হলদিয়া চৌধুরী বাজার,ওয়ার্ড নং ০১,থানা সুন্দরগঞ্জ, জেলা গাইবান্ধা  এর সহিতএকই গ্রামের মৃত মোসলেম ক্বারীর ছেলে অপরাধী ফারুক মিয়া(২৮), মৃত জহুরুলের ছেলে শহিদুল ইসলাম (৪০)মৃত আব্দুলের ছেলে সিদ্দিক এর দীর্ঘদিন যাবত পারিবারিক ৪৫ শতক জমি নিয়ে ঝুট ঝামেলা চলে আসিতেছিল।

আজ সকাল আনুমানিক ১১:৩০ ঘটিকার সময় ভিকটিম  আজিজল ইসলাম নিজ বাড়িতে কাজ  করিতেছিলেন, ভিকটিমের বাড়ির গলিতে আসিয়া অপরাধী ব্যক্তিগণ ভিকটিম আজিজল ইসলামকে  ডাকাডাকি করিলে ভিকটিম আজিজুল ইসলাম গলির মধ্যে গেলে উক্ত অপরাধীর ব্যক্তিগণ আজিজুল ইসলামের মাথা,শরীর ও  পায়ের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে আঘাত করিলে ভিকটিম আজিজল ইসলাম গুরুতব আঘাত পাইয়া মাটিতে পড়িয়া যান, পরিবর্তীতে সোহেল মিয়া (৩০),পিতা মৃত আব্দুল আজিজ এর ছেলে আগাইয়া আসলে অপরাধী ব্যক্তিগণ সোহেল মিয়ার মাথায় ও পাছায় ধারালো ছুরি দিয়ে আঘাত করিলে স্থানীয় লোকজন দেখিতে পাইয়া চিৎকার চেঁচামেচি করলে পরিবারের লোকজন ভিকটিম আজিজুল ইসলামকে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লইয়া আসলে সুন্দরগঞ্জ উপজেলা কর্তব্যরত চিকিৎসক আজিজুল ইসলামকে মৃত ঘোষণা করেন।   

পরবর্তীতে স্থানীয় লোকজন সুন্দরগঞ্জ থানা পুলিশকে সংবাদ দিলে সুন্দরগঞ্জ থানা পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হইয়া প্রয়োজনে আইনগত ব্যবস্থা গ্রহণ করেন। থানা এলাকায় গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। বর্তমানে থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রহিয়াছে।


আরও খবর

স্বাগত ১৪৩১, আজ পহেলা বৈশাখ

রবিবার ১৪ এপ্রিল ২০২৪




ভুটানের রাজার আমন্ত্রণে ভুটান সফরে বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৮২জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার: ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক এর আমন্ত্রণে ভুটান সফর করছেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

এর আগে বাংলাদেশ সফররত ভুটানের রাজার আমন্ত্রণে গতকাল (২৮ মার্চ) বিকেলে তাঁর সঙ্গে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর দিয়ে সড়কপথে ভারত হয়ে ভুটান যান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। এদিন ভুটানের দক্ষিণাঞ্চলীয় গেলেফু সিটিতে অবস্থান করেন ভুটানের রাজা ও বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। সেখানে অবস্থানকালে ভুটানের রাজা বেশকিছু সময় ধরে বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীকে সাথে নিয়ে গেলেফু সিটি ঘুরে দেখান এবং সেখানে শান্তিপূর্ণ, পরিবেশবান্ধব, পরিচ্ছন্ন ও সৌন্দর্যমন্ডিত আইকনিক সিটি গড়ে তোলার পরিকল্পনার কথা জানান।

আজ শুক্রবার (২৯ মার্চ) সকালে গেলেফু সিটি থেকে ভুটানের রাজার সঙ্গে বিমানযোগে ভুটানের পারো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। বিমানবন্দরে ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক ও বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতকে স্বাগত জানান ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে ও ভুটানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শিবনাথ রায়। পরে পারো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভুটানের রাজধানী থিম্পুতে যান ভুটানের রাজা এবং বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

ভুটান সফর শেষে রবিবার (৩১ মার্চ) দুপুরে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

আরও খবর



ঈদে মোটরসাইকেল চালকদের জন্য নতুন নির্দেশনা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ জানিয়েছে,মোটরসাইকেলে যারা দূরপাল্লার যাত্রী থাকবেন তাদের অবশ্যই যাত্রাকালীন সময়ে হেলমেট পরিধান করতে হবে বলে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঈদযাত্রা নিয়ে ডিএমপির মিডিয়া সেন্টারে ট্রাফিক বিভাগের প্রস্তুতি সম্পর্কে সাংবাদিকদের এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মুনিবুর রহমান।

তিনি বলেন, ঝুঁকি পরিহার করতে মোটরসাইকেল যাত্রীদের অতিরিক্ত মালামাল বহন না করার জন্য আহ্বান জানানো যাচ্ছে। দূরপাল্লার যাত্রার ক্ষেত্রে ঢাকা থেকে মোটরসাইকেলে দুইয়ের অধিক যাত্রী না ওঠার জন্য বলা হলো।

মুনিবুর রহমান জানান, যারা নিজ গাড়িযোগে অথবা মোটরসাইকেলে ঢাকা থেকে দূরপাল্লার যাত্রায় অংশীদার হবেন তারা নিজ নিজ মালিকানাধীন যানবাহনের ফিটনেসের বিষয়টি নিশ্চিত করে নেবেন। যাত্রাকালে নিজ নিজ ব্যক্তি মালিকানাধীন যানবাহনের প্রয়োজনীয় কাগজ ও নথিপত্র অবশ্যই যানবাহনে সুরক্ষিত থাকতে হবে।


আরও খবর