English Version

শিমুলিয়া ফেরিঘাটে আবারো ভাঙ্গন,ফেরি চলাচল ব্যহত, লঞ্চে যাত্রীচাপ বৃদ্ধি  

প্রকাশিতঃ আগস্ট ৭, ২০২০, ১:৪৫ পূর্বাহ্ণ


    আব্দুল্লাহ আল মাসুদ,মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি:              

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়াঘাট এলাকা ২য় দফা ভাঙ্গনে বিলীন হয়ে গেছে বিআইডাব্লিউটিএ ৪নং ফেরি ঘাটের এপ্রোচ সড়কসহ বেশকিছু এলাকা।

 

দুই দফা ভাঙ্গনে এ পর্যন্ত ৩ লাখ স্কয়ার ফিট এলাকা নদী গর্ভে বিলিন হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় বিআইডাব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ’র  বিভিন্ন স্থাপনাসহ বেশকিছু অস্থায়ী দোকান পাট। দুর্ভোগে পরতে হচ্ছে এই রুটে চলাচলকারী যাত্রী সাধারণ ও যানবাহন।

বৃহস্পতিবার (৬ আগস্ট) ভোর সাড়ে ৫ টার দিকে ৪নং ভিআইপি ফেরি ঘাটের বিস্তীর্ণ এলাকা নদীগর্ভে বিলিন হয়ে যায়। এর আগে গত ২৮ জুলাই (মঙ্গলবার) শিমুলিয়া প্রান্তের ৩নং রো রো ফেরি ঘাটের এপ্রোচ সড়কসহ বেশ কিছু এলাকা নদীতে তলিয়ে যায়।

পাশাপাশি বিআইডব্লিউটিএ’র নবনির্মিত একটি পাকা স্থাপনা ও ২ টি ঘাটসহ একটি টিনশেড মসজিদ ভেঙে যায়। এছাড়া ঘাটের নিন্ম ভাগে কিছু অস্থায়ী দোকান ছিলো তাও নদী গর্ভে তলিয়ে যায়। এ পর্যন্ত প্রায় ৩ লাখ স্কয়ার ফিট এলাকা ভেঙ্গে নদীগর্ভ টলে যায়।

এমতাবস্থায় এ রুটে চলাচলকারী যাত্রীরা পরেছেন বিপাকে। যানবাহন গুলোকে অপেক্ষায় থাকতে হয় দিনের পর দিন।এদিকে, দূর্ঘটনা এড়াতে ঘাট কর্তৃপক্ষ বুধবার রাত সাড়ে ৮ টা থেকে ফেরি বন্ধ রাখে।

গতকাল  থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটের ফেরিসহ সকল ধরণের নৌযান চলাচলা বন্ধ করে দিলেও স্বল্পপরিসরে ১ ও ২ নং ঘাট দিয়ে ৪ টি ছোট ফেরি চালু রেখেছে। পাশাপাশি লঞ্চ এবং সী-বোর্ড ও চলছে স্বল্পপরিসরে।

এবং অপেক্ষায় থাকা যানবাহন গুলোকে বিকল্প পথে যাওয়ার  জন্য প্রশাসনের পক্ষ থেকে বলে দেওয়া হয়েছে।ফেরি ঘাট ভেঙ্গে যাওয়ায় ফেরি চলচল সাময়িক বন্ধ থাকায় লঞ্চে যাত্রীচাপ বেড়েছে।

 

 

এই বিভাগের আরো খবর

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
সোরওয়ার্দী মিয়া

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ 015-35773314 - 013-18515080
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT

| সর্বশেষ |

পার্বত্যসহ সারাদেশে ধর্ষনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন *** পীরগঞ্জে ওসির প্রচেষ্টায় মাদক ব্যবসার পেশা ছেড়ে অন্য পেশায় জীবিকানির্বাহ *** রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি..রাজিউন)  *** পটুয়াখালীতে মৃধা কল্যান ফাউন্ডেশনের আংশিক কমিটি ঘোষনা। *** করোনা ক্ষতিপূরণ আবেদনের বিড়ম্বনায় সরকার *** মাধবপুরে ফেন্সিডিল ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক *** ডুমুরিয়া ফাউন্ডেশনের সভা ও আংশিক কমিটি গঠন *** বিচার বিভাগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেয়ায় আইনজীবী বরখাস্ত ***