English Version

দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০০৯ জন

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০২০, ৯:৩৩ পূর্বাহ্ণ


ছবি:সংগৃহীত

অনলাইন ডেস্ক :

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সর্বমোট মৃতের সংখ্যা বেড়ে তিন হাজার ৩৫ জন ।

 

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এমন তথ্য দেয়া হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, এ সময়ে দেশে ১৪ হাজার ১২৭ জনের করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে।

যাদের মধ্যে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯ জন। ২৪ ঘন্টায় শনাক্তের হার ২১ দমমিক ৩০ শতাংশ।এতে দেশে সবমিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩২ হাজার ১৯৪ জনে।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় দুই হাজার ৮৭৮ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৩০ হাজার ২৯২ জন। আর নতুন যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৩০, আর নারী পাঁচ জন।তবে দেশে করোনায় মৃত্যু কমছে না। গত তিন সপ্তাহে মৃত্যুহারও কিছুটা বেড়েছে। মৃত্যুহার বিশ্লেষণ করে দেখা গেছে, কোভিড-১৯ রোগ সংক্রমণে মঙ্গলবার পর্যন্ত ২৩ দিনে এক হাজার মানুষের মৃত্যু হয়েছে।

দেশে এটিই দ্রুততম সময়ে করোনায় হাজার মানুষের মৃত্যুর রেকর্ড। প্রথম এক হাজার মানুষের মৃত্যু হয়েছিল ৯৫ দিনে। আর দ্বিতীয় হাজার মৃত্যু পূর্ণ হতে সময় লেগেছে ২৫ দিন।

চলতি মাসের শুরু থেকে করোনায় নমুনা পরীক্ষা কমার সঙ্গে সঙ্গে নুতন রোগীও কমছে। কিন্তু রোগী শনাক্তের হার ও মৃত্যু কমছে না। ধীরে হলেও মৃত্যুর হার বাড়তে দেখা গেছে।

এই বিভাগের আরো খবর

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
চৌধুরী বাগদাদ

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৬৪১৩১৫৬৩৭
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT