English Version

সিরাজদীখানে অতিবৃষ্টি ও বন্যার পানি ও রাস্তা না থাকায় ৪০ টি পরিবার পানিবন্দি

প্রকাশিতঃ জুলাই ২৮, ২০২০, ২:৫৭ পূর্বাহ্ণ


আব্দুল্লাহ আল মাসুদ,মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি:              

অতিবৃষ্টি ও বন্যার পানি ও রাস্তা না থাকায় মুন্সীগঞ্জের সিরাজদীখানে ৪০ টি পরিবার পানি বন্দি হয়ে আছেন।

 

উপজেলার লতব্দী  ইউনিয়নের দক্ষিণ লতব্দী স্কুল সংলগ্ন বালুরদুব গ্রামের ৪০ টি পরিবারের প্রায় ৩০০ জন মানুষ একেবারে পানিবদ্রি হয়ে অসহায় জীবন যাপন করছে। তাদের দুঃখের যেন শেষ নেই। রাস্তা থেকেও যেন না থাকার মত। পুরো রাস্তা এখন বন্যার পানির নিচে।

জানা যায়, সরকারি রাস্তা হওয়া সত্ত্বেও জনপ্রতিনিধিরা বারবার আশ্বাস দিলেও কোন লাভ হয়নি বলে জানান ভুক্তভোগিরা। পাশেই একটা কবরস্থান রয়েছে। অন্যদিকে প্রাইমারি স্কুল ও হাই স্কুলও রয়েছে। তবে বন্যার পানি ছাড়াও শুষ্ক মৌসুমে একটু বৃষ্টিতেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে যায়। চলাচলে খুবই ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের।

সরেজমিনে দেখা যায়, ৪০ টি পরিবার চার পাশে পানিবন্দি হয়ে দীপের মধ্যে বাশ করছেন। এই পরিবার গুলোর এক মত্র রাস্তা হওয়ায় চলাচল বন্ধ হয়ে গেছে। র ফলে নৌকাই এক মাত্র ভরসা তাদের। এছাড়া রাস্তাটি পানিতে ডুবে যাওয়ায় এলাকাবাসীরা আতঙ্কে আছে।  যে কোন মুহূর্তে পানিতে ডুবে মারা যেতে পারে শিশু।

এছাড়া প্রায় ৪০ জন শিক্ষার্থীর এ পাড়ায় বসবাস করেন। রাস্তাটির কারণে মসজিদেও যেতে পারছেন না মুসুল্লিরা। এমনকি বাজারেও যেতে বিরম্বনা পোহাতে হচ্ছে । তাই আম্বর শেখের বাড়ী হতে কবর স্থান পর্যন্ত রাস্তাটি ভরাট করে দেয়ার দাবি জানান স্থানীয়রা।

লতব্দী  ইউপি ৪নং ওয়ার্ড সদস্য ইকবাল হোসেন খান  বলেন, এ রাস্তার বিষয়ে এখনো কোথাও দরখাস্ত দেওয়া হয়নি। এ রাস্তাটি মাটির অভাবে রাস্তা হয়নি। রাস্তাটির সরকারি হালট ।

উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ বলেন, ইউনিয়ন পরিষদ থেকে এডিপির মাধ্যমে আমাদের কাছে রাস্তাটি চাইতে পারে। এছাড়া তারা আমাদের কাছে অনেক গুলা রাস্তা চেয়েছে ।

কিন্তু এ রাস্তা রয়েছে কিনা তা এখন আমি বলতে পারছিনা। যদি আমাদের কাছে চেয়ে থাকে আমরা রাস্তাটি সরেজমিনে দেখে রাস্তা করে দিবো।

এই বিভাগের আরো খবর

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
চৌধুরী বাগদাদ

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৬৪১৩১৫৬৩৭
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT

| সর্বশেষ |

গ্র‍্যাজুয়েট এসোসিয়েশন অব বিদ্যাকুটে গুণীজন সম্মাননা ও এস এস সি পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত *** করোনায় দেশে একদিনে ২২জনের মৃত্যু , নতুন শনাক্ত ৮৮৬ জন *** এক বছরে সঞ্চয়পত্রের বিনিয়োগ কমেছে সাধারণ মানুষ ৭১ দশমিক ১০ শতাংশ *** সরকারের সফলতার দুর্গে একটি মহল ফাটল ধরানোর অপচেষ্টা করছে : সেতুমন্ত্রী *** বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে: প্রধানমন্ত্রী *** ঝিনাইদহে নতুন করে করোনা শনাক্ত ৪৩ মোট আক্রান্ত ৯২২ মৃত্যু ১৬ *** হরিণাকন্ডুতে শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে পানবরজে নিয়ে ধর্ষণ *** প্রতিবছরের ন্যায় এবারও ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের মহতি উদ্যোগে গরীব ও দুঃস্থদের মাঝে কুরবানীর মাংস ও নগদ টাকা বিতরণ ***