English Version

নাসিরনগরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নতুন রূপে সুসজ্জিত, নেই চিকিৎসক, নার্স ও কর্মচারী সংকট

প্রকাশিতঃ জুন ২৫, ২০২০, ১০:৩২ অপরাহ্ণ | শেষ আপডেটঃ জুন ২৬, ২০২০্‌, ৪:৩১ পূর্বাহ্ণ


মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর ব্রাহ্মণবাড়িয়া

জেলার নাসিরনগর উপজেলার প্রায় ৪ লক্ষ মানুষের সুচিকিৎসার  এক সময়ের ঝরাজীর্ণ ও অবহেলিত একমাত্র স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রামের প্রাণপন প্রচেষ্টায় পূর্বের রূপ পরিবর্তন করে নতুন রূপে সুসজ্জিত ভাবে পথ চলা শুরু করেছে।

এক সময়ে যে রাস্তা দিয়ে দুর্গন্ধের কারণে নাক চেপে ভিতরে প্রবেশ করতে হতো সেখানে আজ ফুল বাগানের শোভা পাচ্ছে।

এখন আর তেমন নেই কোনো চিকিৎসক,নার্স ও কর্মচারী সংকট। ঔষধপত্রও রয়েছে পর্যাপ্ত পরিমাণে।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায় অত্র হাসপাতালে যোগদানের পর থেকে পাল্টে গেছে হাসপাতালের পূর্বের চিত্র।

হাসপাতালের ২য় তলার একদিকে রোগীর সাথে আসা স্বজনদের বসার ও অপরদিকে করা হয়েছে নামাজের স্থান। করোনা আক্রান্ত রোগীদের জন্য করা হয়েছে ৭ শর্য্যা বিশিষ্ট আইসোলেশনের ব্যবস্থা। মূমূর্য রোগীদের জন্য  নতুনভাবে  নির্মাণ করা হচ্ছে ৩টি ইলেকট্রনিক্স বেড।

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর দুর্যোগময় মুহুর্তে মাননীয় এমপির দিক নির্দেশনায় ডাক্তার অভিজিৎ রায় তার সুদক্ষ চিকিৎসক টিম নিয়ে উপজেলাবাসীকে রাতদিন নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন।

আগের তুলনায় অনেক গুরুত্বপূর্ণ রোগীর চিকিৎসা হচ্ছে অত্র হাসপাতালে। সব মিলিয়ে নাসিরনগরের স্বাস্থ্যখাত এগিয়ে যাচ্ছে অনেক ধাপ।

 

এই বিভাগের আরো খবর

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
চৌধুরী বাগদাদ

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৬৪১৩১৫৬৩৭
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT