English Version

কটিয়াদীতে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ জুন ২৫, ২০২০, ৫:১০ পূর্বাহ্ণ | শেষ আপডেটঃ জুন ২৫, ২০২০্‌, ৫:১৪ পূর্বাহ্ণ


আতিকুর রহমান কাযিন কটিয়াদী ,কিশোরগঞ্জ প্রতিনিধি :

কিশোরগঞ্জের কটিয়াদীতে বাড়ি নির্মাণ কাজে অবৈধভাবে বাধাপ্রদান, ভয়ভীতি ও মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (২৪ জুন) দুপুরে কটিয়াদী বাসস্ট্যান্ড এলাকায় এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জিহাদুল ইসলাম বাবুল। এসময় তিনি এর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। লিখিত বক্তব্যে তিনি জানান, কটিয়াদী পূর্বপাড়ায় দুই বছর পূর্বে ব্যাংক লোন নিয়ে প্রায় ৬ শতাংশ জমির উপর ব্যক্তিগত বসবাসের জন্য বাড়ী নির্মাণের প্রয়োজনে কটিয়াদী পৌরসভা কর্তৃক অনুমোদনক্রমে যথারীতি নিয়ম-কানুন মেনে বাড়ি নির্মাণ কাজ শুরু করেন।

নির্মাণ কাজ শুরু করতে গেলে আমার প্রতিবেশি অ্যাড. মো. সেলিম উদ্দিন ও তার দুই ছেলে সহ দলবল নিয়ে আমার বাড়ি নির্মাণ কাজে অবৈধভাবে বাধা প্রদান করেন। সেই সাথে কটিয়াদী পৌরসভার মেয়র বরাবর বাড়ি নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য আমার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে কটিয়াদী পৌরসভা কর্তৃক একটি তদন্ত টিম এসে আমার বাড়ী নির্মাণ কাজ পরিদর্শন করে এবং অভিযোগকারীর কোন অভিযোগ প্রমান করতে না পারায় কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ প্রদান করেন।

সে মোতাবেক বাড়ির নির্মাণ কাজে চলমান অবস্থায় অ্যাড. মো. সেলিম উদ্দিন কিশোরগঞ্জের কটিয়াদী সহকারি জজ আদালতে পৌর প্রকৌশলী ও আমার বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। উক্ত মামলার প্রেক্ষিতে উভয় পক্ষের সম্মতিতে কিছূ রফা-দফার বিনিময়ে দু-পক্ষের মধ্যে একটি আপোস মিমাংসা পত্র তৈরি করা হয়। ওই মিমাংসা পত্রের শর্ত অনুযায়ী উভয় পক্ষ বাড়ীর সীমানা হতে তিন ফুট দূরত্বে যার যার বসত বাড়ী নিমার্ণ করতে হবে। সে মোতাবেক আমার ভূমির সীমানা হইতে প্রায় তিন ফুট দূরত্বে বাড়ি নির্মাণ কাজ চলমান আছে।

তিনি আরো জানান, অ্যাড. মো. সেলিম উদ্দিনের আধাপাকা বাড়ির টিনের চাল সীমানা হইতে তিন ফুট দূরে থাকার কথা থাকলেও উক্ত তিন ফুট অতিক্রম করে আমার নির্মানাধীণ বাড়ি ও সীমানা প্রাচীর ঘেঁষে তার বাড়ির চাল রহিয়াছে। যাহা আপোস নামার শর্ত লঙ্ঘন। অথচ আপোস নামার সকল শর্ত অমান্য করে পেশী শক্তির জোরে আইনের ভয় দেখিয়ে অবৈধ অর্থনৈতিক স্বার্থ হাসিলের উদ্যেশ্যে অব্যাহতভাবে নির্মাণকাজে বাধা প্রদান করে আসছে। যে কারণে আমি এবং আমার পরিবার অনেক অর্থনৈতিক ক্ষতির সম্মুখিন হয়েছি।

এমতাবস্থায় গত ২১-০৬.২০২০ ইং তারিখে দুপুরে আমার নির্মাণ শ্রমিক কাজ করতে গেলে অ্যাড. মো. সেলিম উদ্দিন ও তার ছেলেসহ অজ্ঞাত দলবল নিয়ে আমার নির্মাণ শ্রমিক ও আমাদের ওপরে পূর্ব পরিকল্পনা অনুযায়ী মামলা মোকাদ্দমা সৃষ্টি ও অবৈধ অর্থ হাসিলের উদ্যেশ্যে দেশীয় অস্ত্র, লোহার রড ও দরজার কাঠ দিয়ে অতর্কিত হামলা চালায়। হামলা প্রতিরোধ করতে গেলে ঊভয় পক্ষের কয়েকজন জখম হয়ে আক্রমনের শিকার হয়।

যার প্রেক্ষিতে কটিয়াদী মডেল থানায় ২১/০৬/২০২০ ইং এবং ২২/০৬/২০২০ ইং তারিখে উভয় পক্ষের দুটি মামলা রুজু হলে আমি ও আমার সকল আসামী পলাতক আছি। এদিকে অপর পক্ষের সকল আসামী প্রকাশ্য ঘোড়াফেরা করছে। তাহার এসকল কর্মকান্ডে চরম জুলুম ও নির্যাতনে শিকার। এছাড়া অ্যাড. মো. সেলিম উদ্দিনের অন্যান্য প্রতিবেশিরাও তাহার অত্যাচার ও চরম নির্যাতনের শিকার। আমি তাহার এসব হীন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

এই বিভাগের আরো খবর

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
চৌধুরী বাগদাদ

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৬৪১৩১৫৬৩৭
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT