English Version

প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগ মানুষের জন্য কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ জুন ২৪, ২০২০, ৩:২৯ পূর্বাহ্ণ | শেষ আপডেটঃ জুন ২৪, ২০২০্‌, ৪:২১ পূর্বাহ্ণ



ছবি:সংগৃহীত

অনলাইন ডেস্ক :  

আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে মানুষের জন্য কথা বলে গেছে। মানুষের জন্য সংগ্রাম করে গেছে এবং মানুষের জন্য কাজ করে যাচ্ছে। বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (২৩ জুন) জাতীয় সংসদ অধিবেশনে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনির্ধারিত আলোচনায় তিনি এসব কথা বলেন।

এর আগে বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ সংসদের ৮ম অধিবেশন শুরু হয়। এরপর আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনির্ধারিত আলোচনায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের প্রতিজ্ঞা এদেশকে ক্ষুধা, দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। জাতির পিতার স্বপ্ন পূরণ করবো। মানুষের কল্যাণে আমরা কাজ করে যাবো। আজকের দিনে জাতির পিতার কাছে এটাই আমাদের অঙ্গীকার।

তিনি আরও বলেন, আজ জাতির পিতা আমাদের মাঝে নেই। তার অস্তিত্ব আমাদের রন্ধ্রে রন্ধ্রে আছে। তার যে আকাঙ্ক্ষা তা আমাদের পূরণ করতে হবে। এক সময় জাতির পিতাকে এই দেশের ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করা হয়েছে কিন্তু তা সম্ভব হয়নি।

শেখ হাসিনা বলেন, বৈশ্বিক এই মহামারির সংকট কাটিয়ে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে বলে আশা করি। করোনাভাইরাসের কারণে মানুষ দুঃখ কষ্টে আছে। আজকে এই সময় আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই মানুষের পাশে দাঁড়াচ্ছে। আমাদের ছাত্রলীগ, কৃষক লীগসহ আওয়ামী লীগ নেতা-কর্মীরা মানুষের পাশে আছে।

আজকের দিনটি স্মরণ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, আজকের দিনটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ, এ জন্য গুরুত্বপূর্ণ ১৭৫৭ সালে পলাশীর প্রান্তরে সিরাজউদ্দৌলার পতন ঘটিয়ে বাংলার স্বাধীনতার যে সূর্য অস্তমিত হয়েছিল, সেই স্বাধীনতার সূর্যকে উদিত করে বাংলাদেশ আওয়ামী লীগ। সেদিন পলাশীর প্রান্তরে স্বাধীনতার যে সূর্য অস্তমিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সেই সূর্য উদিত হয়েছে ১৯৭১ সালে।

আওয়ামী লীগের দীর্ঘ পথ চলায় যেসব নেতা-কর্মী জীবন দিয়েছেন আমি তাদের কথা স্মরণ করি। তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
চৌধুরী বাগদাদ

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৬৪১৩১৫৬৩৭
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT