English Version

শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানদা আলুথগামাগের মন্তব্য গুরুত্বের সঙ্গেই নিল দেশটির সরকার। 

প্রকাশিতঃ জুন ২০, ২০২০, ১২:২৯ পূর্বাহ্ণ


ছবি:সংগৃহীত

   অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানদা আলুথগামাগের মন্তব্য গুরুত্বের সঙ্গেই নিল দেশটির সরকার। তার মন্তব্যের জেরে প্রায় ৯ বছর আগের বিশ্বকাপ ফাইনালের সকল ঘটনা তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। কারণ মাহিন্দানদা অভিযোগ করেছেন ২০১১ বিশ্বকাপের ফাইনালটি ভারতের কাছে বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা।

 

এ অভিযোগের সত্যতা কতটুকু তা জানার জন্যই এবার লঙ্কান সরকার বর্তমান ক্রীড়ামন্ত্রীকে তদন্ত করার নির্দেশ দিয়েছে। আজ (শুক্রবার) এক আনুষ্ঠানিক বিবৃতিতে বর্তমান ক্রীড়ামন্ত্রী দুলাস আলাহপেরুমা জানিয়েছেন এ তদন্ত নির্দেশের কথা। প্রতি দুই সপ্তাহ পরপর তদন্তের অগ্রগতি সম্পর্কে জানানোর কথাও বলেছেন তিনি।

মজার বিষয় হলো, ২০১১ সালের বিশ্বকাপ চলাকালীন সময়ে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী ছিলেন মাহিন্দানদা আলুথগামাগে। ফলে তিনি যখন সেই আসরের ফাইনাল নিয়ে প্রশ্ন তোলেন, সেটিকে বাড়তি গুরুত্ব না দিয়ে আর উপায় থাকে না।

বৃহস্পতিবার এ অভিযোগ এনে মাহিন্দানদা বলেছিলেন, ‘আমি আজ আপনাদের বলে দিচ্ছি, ২০১১ বিশ্বকাপের ফাইনালটা আমরা বিক্রি করে দিয়েছিলাম। যখন আমি ক্রীড়ামন্ত্রী ছিলাম, তখনও এটাই বিশ্বাস করতাম। আমরা ম্যাচটি বিক্রি করে দেই। আমার মনে হচ্ছে, এটা নিয়ে এখন বলা উচিত। আমি খেলোয়াড়দের জড়াচ্ছি না, তবে তখন কয়েকটা শাখা জড়িত ছিল।’

তার এ অভিযোগ উড়িয়ে দিয়ে সেই বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক কুমার সাঙ্গাকারা বলেছেন, ‘আইসিসি এবং এন্টি করাপশন ও সিকিউরিটি ইউনিটের কাছে তাকে (সাবেক ক্রীড়ামন্ত্রী) প্রমাণ হাজির করতে হবে, যাতে করে এই অভিযোগ সম্পূর্ণরুপে তদন্ত করা যায়।’

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
চৌধুরী বাগদাদ

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৬৪১৩১৫৬৩৭
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT