English Version

দক্ষিণ আফ্রিকায় এক ম্যাচে তিন দলের অদ্ভূত ক্রিকেট

প্রকাশিতঃ জুন ১৮, ২০২০, ১:২৮ পূর্বাহ্ণ


ফাইল ছবি                        

অনলাইন সংস্করণ

দুই দলের কি শ্বাসরুদ্ধকর লড়াইটা না হলো! এখন থেকে একটু সংশোধন করে বলতে হবে-তিন দলের মধ্যে কি হাড্ডাহাড্ডি লড়াই, সেটাও আবার একটি ম্যাচে! দক্ষিণ আফ্রিকায় এমনই অদ্ভূত এক ম্যাচ দিয়ে মাঠে গড়াতে যাচ্ছে ক্রিকেট।

৩৬ ওভারের এক ম্যাচে খেলবে তিনটি দল। ২৭ জুন সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্ট পার্কে তিন দলকে নেতৃত্ব দেবেন তিন তারকা ক্রিকেটার-এবি ডি ভিলিয়ার্স, কুইন্টন ডি কক আর কাগিসো রাবাদা।

অদ্ভূত এই ম্যাচে প্রতি দলে থাকবে আটজন করে খেলোয়াড়। প্রতি দল ১২ ওভার করে ব্যাটিং করবে, প্রতি ইনিংসে থাকবে ছয় ওভার। প্রত্যেকে প্রত্যেকের মুখোমুখি হবে।

আরও একটি মজার নিয়ম থাকবে। সপ্তম উইকেট পতনের পর অপরপ্রান্তের অপরাজিত ব্যাটসম্যান একাই ব্যাটিং করতে পারবেন। তবে তাকে রান নিতে হবে জোড়ায় জোড়ায়-২, ৪ অথবা ৬।

তিন দলের মধ্যে যে দলের শেষ পর্যন্ত রান সবচেয়ে বেশি হবে। সেই দলকেই ম্যাচের বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। ম্যাচটি হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। আগস্টের শেষ থেকে বিধি নিষেধ মেনে ক্রিকেট চালু হবে দক্ষিণ আফ্রিকায়। তার আগে খেলোয়াড়দের একটা  ড্রেস রিহার্সেল’ বলা যায় ম্যাচটিকে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পরিচালক গ্রায়েম স্মিথ বলেন, ‘আমি জানি খেলোয়াড়রা মাঠে ফিরতে মুখিয়ে আছে। তাই আমরা এই সলিডারিটি কাপ নিয়ে উচ্ছ্বসিত। এটা রোমাঞ্চকর একটা ফরমেট। মহৎ উদ্দেশ্যকে সামনে রেখে ম্যাচটি আয়োজন করা হচ্ছে।

 

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
চৌধুরী বাগদাদ

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৬৪১৩১৫৬৩৭
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT