English Version

ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘অবাস্তব’ মন্তব্যে খুলতে পারে আইপিএল-এর ভাগ্য

প্রকাশিতঃ জুন ১৬, ২০২০, ৯:৫৩ অপরাহ্ণ


ছবি:সংগৃহীত

অনলাইন সংস্করণ

ফিঞ্চদের বোর্ড বিশ্বকাপ আয়োজন করতে না পারলে কোহালিদের বোর্ডের সামনে খুলে যাবে আইপিএল-এর রাস্তা। টি টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। এর মধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিল, স্যর ডনের দেশে টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা একপ্রকার অবাস্তব।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এ হেন বক্তব্যের পরে অনেকেই মনে করছেন, এর ফলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সামনে আইপিএল আয়োজন করার রাস্তা খুলে গেল। একই উইন্ডোতে এ বার আইপিএল আয়োজন করতে পারবে বিসিসিআই।
যদিও টি টোয়েন্টি বিশ্বকাপের বল গড়ানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি।আগামী মাসে আইসিসি-র বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আর্ন্তজাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থার সেই মিটিংয়ের আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার মন্তব্য কিন্তু তাৎপর্যপূর্ণ।

সিএ-র চেয়ারম্যান কার্ল এডিংস বলেছেন।

এখনও পর্যন্ত সরকারি ভাবে টি টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়নি বা স্থগিত করা হয়নি ঠিকই। কিন্তু ১৬টি দেশকে নিয়ে অস্ট্রেলিয়ায় এ বছর টি টোয়েন্টি বিশ্বকাপ করা অবাস্তব বলেই মনে হচ্ছে।

করোনার থাবা থেকে এখনও মুক্তি পায়নি বিশ্বের অনেক দেশই।

এ রকম পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপ করা যে রীতিমতো কঠিন ব্যাপার তা মেনেও নিচ্ছেন অনেকেই। কিন্তু সিদ্ধান্ত নিতে দেরি করছে আইসিসি। টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে আইসিসি দেরি করায় বিসিসিআই-ও আইপিএল নিয়ে এগোতে পারছে না।

যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় দর্শকশূন্য মাঠেই আইপিএল চালু করতে চান। দেশের সব ক্রিকেট সংস্থার কাছে তিনি এই মর্মে চিঠিও পাঠিয়েছেন।

শেষ পর্যন্ত অক্টোবরেই আইপিএল হয় কিনা, তা জানার অপেক্ষায় ক্রিকেটবিশ্ব।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
চৌধুরী বাগদাদ

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৬৪১৩১৫৬৩৭
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT