English Version

পার্বত্য এলাকায় উপজেলার ভোটে থাকছে সেনা

প্রকাশিতঃ মার্চ ১৬, ২০১৯, ১০:৫২ পূর্বাহ্ণ


 

নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় ধাপে তিন পার্বত্য জেলার নির্বাচনে সেনাবাহিনীকে মাঠে রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
আগামীকাল সোমবার পার্বত্য তিন এলাকার ২৫ উপজেলায় ভোটগ্রহণ হবে। ইসি সূত্রে জানা গেছে, নিয়মিত আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে খাগড়াছড়ির ৮ উপজেলা, বান্দরবানের ৭ উপজেলা ও রাঙ্গামাটির ১০ উপজেলায় ভোটে থাকবে সেনা সদস্যরা। বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে পার্বত্য এলাকায় ভোটের নিরাপত্তার দায়িত্বে সেনাবাহিনীকেও সম্পৃক্ত করা হচ্ছে বলে জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।
তিনি বলেন, ‘পার্বত্য এলাকায় শান্তিচুক্তির পক্ষে-বিপক্ষে বিবদমান গ্রুপগুলোর কারণে অশান্ত রয়েছে সেখানকার পরিস্থিতি। সেখানে সেনাবাহিনী রয়েছে। ভোটকেন্দ্র, ভোটগ্রহণ কর্মকর্তা ও ভোটারদের নিরাপত্তার স্বার্থে সেনাবাহিনীকে মোতায়েন করা হবে।’
দ্বিতীয় ধাপের উপজেলাগুলোয় প্রচার শেষ হয়েছে শনিবার মধ্য রাতে। পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি, কোস্টগার্ড, আর্মড পুলিশ, ব্যাটালিয়ান আনসার থাকবে নির্বাচনী এলাকার শৃঙ্খলা রক্ষায়।

ইসি কর্মকর্তারা জানান, পার্বত্য এলাকায় পর্যাপ্ত সেনাবাহিনী রয়েছে। ভোটের দায়িত্বে তাদেরকে রাখার বিষয়ে শুক্রবার সন্ধ্যায় সিদ্ধান্ত চূড়ান্ত করে কমিশন। পার্বত্য অঞ্চলে পাহাড়ি রাজনৈতিক সংগঠনগুলোর মধ্যে যে অস্থিরতা চলছে সেটা আমলে নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

প্রধান সম্পাদক:
রিফান আহমেদ

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: [email protected], [email protected]

.::Developed by::.
Great IT