English Version

কমেছে স্বর্নের দাম

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৩, ২০২০, ৭:৩০ অপরাহ্ণ


         অর্থনীতি ডেস্কঃ

বিশ্ববাজারে পতনের মুখে পড়েছে স্বর্ণের দাম।এর আগে করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্ব অর্থনীতি টালমাটাল হয়ে পড়লে কয়েক দফা রেকর্ড ভেঙে গেল জুলাইয়ে এ যাবতকালের দাম বৃদ্ধির রেকর্ড করে ধাতুটি। তবে, বড় ব্যবধানে স্বর্ণের পতন শুরু হয় গত মাসেই ।

আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববাজারে প্রতি আউন্স সোনা হাত বদল হয় ১৯৪০.৪৩ ডলারে। যা শনিবারের চেয়ে এক ডলারের কম। এর আগে ৯ সেপ্টেম্বর প্রতি আউন্স সোনার সবশেষ দাম ছিল ১৯৪৬.৫৬ ডলার। ১০ সেপ্টেম্বর ১৯৪৫.২৩ ডলারে থামে সোনার লেনদেন। দরপতনের ধারা অব্যাহত থাকে ১১ সেপ্টেম্বরও। আগের দিনের চেয়ে প্রতি আউন্স সোনার দাম কমে ৩.৭২ ডলার; দিন শেষ হয় ১৯৪১.৫০ ডলারে। ১২ সেপ্টেম্বর আরেক দফা দরপতনে প্রতি আউন্স সোনার দাম নামে ১৯৩৯.৩৬ ডলারে।

বিশ্ববাজারে সোনার দরপতনের কারণ হিসেবে আন্তর্জাতিক বাজার বিশ্লেষকরা ডলারের দুর্বল অবস্থান ও করোনাভাইরাসের টিকা আবিষ্কারের অগ্রগতিকে চিহ্নিত করছেন।

 

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

বার্তা সম্পাদকঃ
সোরওয়ার্দী মিয়া

৫০/এফ, ইনার সার্কুলার (ভিআইপি) রোড, নয়া পল্টন, ঢাকা-১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ 015-35773314 - 013-18515080
ই-মেইল: khoborprotidin24.com@gmail.com

.::Developed by::.
Great IT

| সর্বশেষ |

মধুপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে এতিমদের মাঝে মিষ্টি ও কেক বিতরণ *** নাসিরনগরে শেখ হাসিনার জন্ম বার্ষিকী পালিত *** নাসিরনগর উপজেলা বাইশটি কমিউনিটি ক্লিনিকে জুমের মাধ্যমে একযোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন *** নাটোরের লালপুরে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ *** জগন্নাথপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২০ উদযাপন লক্ষ্যে আলোচনা সভা *** রূপগঞ্জে সামাজিক সংগঠন  সোস্যাল ফাউন্ডেশনের সদেস্যদের প্রশাসন ও সাংবাদিকদের সাথে শুভেচ্ছা  বিনিময় *** নাটোরের বড়াগ্রামে নিষিদ্ধ যৌন উত্তেজক ড্রিংকস তৈরির কারখানায় পুলিশের অভিযান *** নবীনগর মেরকুটায় আহমদ শফী( রহঃ) ও সৈয়দ ফজলুল করীম পীর সাহেব (রহঃ) এদের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ***